১১জুন সকাল ১০টা থেকে স্মার্টকার্ড পাচ্ছেন যে যে জেলার মানুষ । জেনেনিন, আপনার জেলা আছে কি তালিকায়?live streaming news online

১১জুন সকাল ১০টা থেকে স্মার্টকার্ড পাচ্ছেন যে যে জেলার মানুষ । জেনেনিন, আপনার জেলা আছে কি  এই তালিকায় ?

 স্মার্টকার্ড পাচ্ছেন যে যে জেলার মানুষ-livenewsbangladsh


ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর পর বরিশাল সিটি করপোরেশনের নাগরিকরা 11 জুন থেকে স্মার্টকার্ড বিতরণ করবে। জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের যোগাযোগ অফিসার আশিকুর রহমান সোমবার এই তথ্যটি জানান।তিনি বলেন, 11 ই জুন থেকে বরিশাল সিটি করপোরেশনে স্মার্টকার্ড বিতরণের তারিখ নির্ধারণ করে কমিশনের বৈঠকের জন্য দলিল প্রস্তুত করা হয়েছে। আশা করি এই তারিখটি পরিবর্তন করা হবে না। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের স্মার্টকার্ড বিতরণ কর্মসূচির উদ্বোধন হবে বলে আশা করা হচ্ছে।

২013 সালের 3 ই অক্টোবর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীতে স্মার্ট কার্ড বিতরণ প্রোগ্রাম উদ্বোধন করেন। বর্তমান কমিশনের দায়িত্ব গ্রহণের পর 13 মার্চ প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এবং রাজশাহীতে ২ এপ্রিল তারিখে অনুষ্ঠানের উদ্বোধন করেন নির্বাচন কমিশনার উদ্বোধন করেন।
এনআইডি উইং স্মার্টকার্ডের সাথে সম্পর্কিত কোনও তথ্য সরবরাহের জন্য একটি সহায়তা ডেস্ক খুলল জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তা কোনও মোবাইল অপারেটর থেকে কোনও নম্বর কল করে নাগরিকদেরকে অবহিত করতে সক্ষম হবে।

ইসি সূত্র জানায়, 14 জানুয়ারির 14 মাসের 14 মাসের মধ্যে ফ্রান্সের 'অবার্তা টেকনোলজিস' কোম্পানির সাথে 90 মিলিয়ন (9 কোটি) স্মার্টকার্ড তৈরির চুক্তি স্বাক্ষর করেছে ইসি। 2016 সালের মধ্যে চুক্তি অনুযায়ী ইসি একটি স্মার্ট নাগরিকদের কার্ড কিন্তু সময়সীমার মেয়াদ শেষ হওয়ার ঘটনাটি ঘটে, ইসি ১৮৭২ সালের ডিসেম্বর পর্যন্ত ২017 সালের ডিসেম্বরে প্রকল্পটি সম্প্রসারণ করতে সময় নেয়।



ইসি অনুসারে দেশে ৯ লাখ ল্যামিন্ড এনআইডি রয়েছে এমন 10 মিলিয়ন এবং 17 মিলিয়ন ভোটার রয়েছে যদিও এটি প্রথম পরিষেবা থেকে সংশোধিত বা হারানো হয়েছে, কমিশন 1 লা সেপ্টেম্বর ২০১১ থেকে শুরু করে। ‍সূত্র:ম্যাগাজিন ওয়ার্ল্ড

No comments

Social Icons

Featured Posts

Sample text

Sample Text

ad

ad

ad

http://livenewsbangladesh.blogspot.com/. Theme images by Bim. Powered by Blogger.